31 C
Dhaka
April 28, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বাংলাদেশ বিনোদন বিশ্ব সর্বশেষ

শেষ ওয়ানডেতে বাংলাদেশ দলে আসছে বেশ পরিবর্তন

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি বাঁচাতে শেষ ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। তার আগে বাংলাদেশ দলে ঘটছে নানা নাটকীয়তা। বিশ্বকাপের আগে দলে দেখা দিয়েছে সাকিব-তামিম দ্বন্দ্ব। তবে তার আগে বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় চায় বাংলাদেশ দল। আর কিউইদের বিপক্ষে শেষ ওয়ানডেতেও দলে বেশকিছু খেলোয়াড়কে রাখা হয়েছে বিশ্রামে।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলের মূল চমকটা হচ্ছে শান্তর অধিনায়কত্ব। অধিনায়ক হিসেবে দলে ফিরতে যাচ্ছেন শান্ত। বিশ্বকাপের আগে এই ম্যাচ থেকে বিশ্রাম দেয়া হয়েছে লিটন দাসকে। তাই প্রথমবারের মতো জাতীয় দলকে নেতৃত্ব দেবেন শান্ত। আর পেটের পিড়ায় শেষ ম্যাচ থেকে ছিটকে গেছেন তাসকিন। চোট নিয়ে শঙ্কায় আছেন মেহেদি হাসান মিরাজও।


তাসকিন অসুস্থ থাকায় তৃতীয় ওয়ানডেতেও দলের দরজা খুলে যেতে পারে পেসার খালেদ আহমেদের। দ্বিতীয় ওয়ানডেতে ৩ উইকেট শিকার করা খালেদকে শুধু প্রথম দুই ওয়ানডের জন্য দলে নেওয়া হলেও তৃতীয় ওয়ানডের আগে দলের সঙ্গে থাকতে বলা হয়েছে।

বাংলাদেশ দলের ওপেনিংয়ে দেখা যেতে পারে দুই তরুণ ক্রিকেটার তানজিদ হাসান তামিম এবং জাকির হাসানকে। এরপর নামবেন নতুন অধিনায়ক নাজমুল শান্ত। মিডল অর্ডারে থাকছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং তাওহীদ হৃদয়। সাকিব না থাকায় অন্তত ৫ বোলার নিয়ে একাদশ সাজাতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। সেক্ষেত্রে দুই স্পিনার শেখ মেহেদি ও নাসুম আহমেদের সঙ্গে থাকবেন তিন পেসার শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সৈয়দ খালেদ আহমেদ।


বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ 
তানজিদ হাসান তামিম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সৈয়দ খালেদ আহমেদ।

সম্পর্কিত খবর

১ ডিসেম্বর থেকে ঢাকা-খুলনা রুটে চলবে ‘নকশীকাঁথা এক্সপ্রেস’

Zayed Nahin

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম জয়ের সন্ধানে বাংলাদেশ

gmtnews

বন্ধুত্বটা নষ্ট করবেন না, বন্ধুত্ব চাই: বিদেশি কূটনীতিকদের কাদের

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত