29 C
Dhaka
April 27, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
অর্থনীতি সর্বশেষ

২২২ কোটি শেয়ার মাত্র দশ মিনিটে লেনদেন

২২২ কোটি শেয়ার মাত্র দশ মিনিটে লেনদেন

টেক্সটাইল এবং মিউচুয়াল ফান্ড খাতে শেয়ার  বৃদ্ধির মধ্য দিয়ে চলছে পুঁজিবাজারে লেনদেন। বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবস সূচকটি ইতিবাচক ধারায় রয়েছে।

ফলস্বরূপ, ব্যবসায়ের প্রথম ১০ মিনিটে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক ১৯ পয়েন্ট বেড়েছে। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক ২২ পয়েন্ট বেড়েছে।

বেশিরভাগ সংস্থার শেয়ারের দাম বেড়ে ডিএসইর মূল সূচক ডিএসইএক্স ১৮.৪৯ পয়েন্ট থেকে বেড়ে ৬০৭৩ পয়েন্টে দাঁড়িয়েছে ।

ডিএসইতে লেনদেন হয়েছে ২২২ কোটি ১৩ লাখ ৪২ হাজার টাকা। লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বেড়েছে ১৬৭টির, কমেছে ৮১টির আর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানির শেয়ারের দাম।

ডিএসইর প্রধান সূচকের পাশাপাশি অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ডিএসইএস আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে এক হাজার ৩০০ এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ৪ দশমিক ৭০ পয়েন্ট বেড়ে দুই হাজার ২০৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে ২৮টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ারের দাম। লেনদেন হয়েছে ১ কোটি ৮১ লাখ ২৭ হাজার টাকার। সিএসইর প্রধান সূচক ২২ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৫৩৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

সম্পর্কিত খবর

সারাদেশে তৃতীয় দিনের মতো চলছে লকডাউন

News Editor

ভ্যাট চালান ইস্যুকারি প্রতিষ্ঠানকে পুরুস্কার দেবে এনবিআর

gmtnews

মুশফিকের সঙ্গে ঢাকায় ফিরেছেন সাকিবও

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত