অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা সর্বশেষ

টস জিতে ব্যাটিংয়ে এক পেসারের বাংলাদেশ

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। অভিষেক হয়েছে ব্যাটসম্যান শাহাদাত হোসেনের।

প্রথম শ্রেণির ক্রিকেটে ২২ ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে শাহাদতের। ৪০ ইনিংসে শতক করেছেন দুটি, অর্ধশতক ১১টি। গড় ৩৬.৩৯, সর্বোচ্চ ইনিংস ১৫৯ রানের।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ সাজিয়েছে স্পিননির্ভর দল। একাদশে তিন স্পিনার মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান। একমাত্র পেসার শরীফুল ইসলাম।

নিউজিল্যান্ডের একাদশেও তিন স্পিনার। তবে সফরকারীরা বাংলাদেশের চেয়ে একজন পেসার বেশি খেলাচ্ছে। অধিনায়ক টিম সাউদির সঙ্গে আছেন কাইল জেমিসন। এই ম্যাচ দিয়ে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্রে বাংলাদেশের যাত্রা শুরু হচ্ছে।

চোট ও ছুটির কারণে দলের পাঁচ ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহেমদ ও ইবাদত হোসেনকে পাচ্ছে না বাংলাদেশ। তাই বাংলাদেশ এই সিরিজে খেলবে অনেকটা অনভিজ্ঞ দল নিয়ে। অন্যদিকে নিউজিল্যান্ড এসেছে পূর্ণশক্তির দল নিয়ে। নিউজিল্যান্ড একাদশের তিন স্পিনার ইশ সোধি, এজাজ প্যাটেল ও গ্লেন ফিলিপস।

বাংলাদেশের একাদশ

নাজমুল হোসেন (অধিনায়ক), জাকির হাসান, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, নাঈম হাসান ।

নিউজিল্যান্ড একাদশ

টিম সাউদি (অধিনায়ক), ডেভন কনওয়ে, টম ল্যাথাম, কেইন উইলিয়ামসন, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল (উইকেটকিপার), গ্লেন ফিলিপস, কাইল জেমিসন, ইশ সোধি, এজাজ প্যাটেল।

সম্পর্কিত খবর

কামরাঙ্গীরচরে গড়ে তোলা হবে বিশ্বমানের বাণিজ্যিক অঞ্চল : মেয়র তাপস

gmtnews

পর্যটন খাতকে বিশ্বমানে উন্নীত করার জোর চেষ্টা চলছে : বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

gmtnews

PAP International Ltd. এর আরও একটি সফল ইন্টার্নশীপ প্রোগ্রাম সফল্ভাবে সমাপ্ত হল আজ।

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত