অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বাংলাদেশের জলবায়ু কর্মকান্ডের প্রতি যুক্তরাজ্যের সমর্থন পুনর্ব্যক্ত

বাংলাদেশের জলবায়ু কর্মকান্ডের প্রতি যুক্তরাজ্যের সমর্থন পুনর্ব্যক্ত

ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রী ডোমিনিক রাব গত সোমবার (৬ সেপ্টেম্বর) কোপ২৬ পর্যন্ত জলবায়ু পরিবর্তনের বিষয়ে বাংলাদেশ যে পদক্ষেপ নিয়েছে তার প্রতি যুক্তরাজ্যের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেছেন।

রাব বর্তমানে ইউরোপে অবস্থানরত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনায় এই আশ্বাস দেন। 

ঢাকায় প্রাপ্ত ব্রিটিশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই নেতার অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশ ও যুক্তরাজ্যে মধ্যে দৃঢ় সম্পর্ক নিয়ে আলোচনা করেন।

বৈঠকে রাব কয়লা থেকে বাংলাদেশের পরিচ্ছন্ন ও নবায়নযোগ্য জ্বালানীতে রূপান্তরে ব্রিটেনের সহায়তার আশ্বাস দেন।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী আঞ্চলিক স্থিতিশীলতা রক্ষার লক্ষ্যে আফগানিস্তান সম্পর্কে সমন্বিত আন্তর্জাতিক প্রতিক্রিয়ার গুরুত্বের উপর জোর দিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

রাব রোহিঙ্গাদের আশ্রয়দানের জন্য বাংলাদেশ সরকারকে যুক্তরাজ্যের প্রশংসার কথা জানিয়েছেন।

তিনি বাংলাদেশে রোহিঙ্গাদের জন্য সম্মানজনক জীবন নিশ্চিত করার পাশাপাশি রাখাইন প্রদেশে তাদের ভূখন্ডে ফিরে যেতে এবং মিয়ানমারের উপর চাপ অব্যাহত রাখতে তার দেশের সমর্থনের কথা পুনরায় ব্যক্ত করেন।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ-যুক্তরাজ্য বাণিজ্য আলোচনার উদ্বোধনী স্বাগত জানান এবং দুই দেশের মধ্যে বাণিজ্য জোরদার করার আরও সুযোগ নিয়ে আলোচনা করেন।

তিনি বাংলাদেশকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর জন্য অভিনন্দন ও বাংলাদেশ-যুক্তরাজ্য সম্পর্কের গত ৫০ বছরকে স্বাগত জানান।

সম্পর্কিত খবর

বিশ্ব শান্তি রক্ষায় প্রথম অবস্থান :

gmtnews

হোমিও-ইউনানি ডিগ্রিধারীরা ডাক্তার পদবি ব্যবহার করতে পারবেন না

News Editor

নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যাবে: প্রধানমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত