32 C
Dhaka
May 19, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা সর্বশেষ

স্টোকসের পর রুটও আইপিএলে পরের মৌসুম থেকে সরে দাঁড়ালেন

ইংলিশ ব্যাটসম্যান জো রুট আইপিএলের পরের মৌসুম থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে জানিয়েছে রাজস্থান রয়্যালস। ক্রিকেটার ধরে রাখার শেষ দিনেই নাম প্রত্যাহার করেছেন রুট, যে সিদ্ধান্তকে সম্মান করছে রাজস্থান।

রাজস্থানের ক্রিকেট পরিচালক কুমার সাঙ্গাকারা বলেছেন, ‘খেলোয়াড় ধরে রাখার আলোচনা করার সময়ে জো (রুট) আগামী আইপিএলে না খেলার কথা আমাদের জানিয়েছে। খুবই অল্প সময়েই জো ফ্র্যাঞ্চাইজি ও তার আশপাশের খেলোয়াড়দের ওপর ইতিবাচক প্রভাব রাখতে পেরেছে। দলে যে অভিজ্ঞতা জো নিয়ে এসেছিল, সেটা মিস করব। আমরা তার সিদ্ধান্তকে সম্মান জানাই।’

মাত্র ১ কোটি রুপিতে ২০২৩ আইপিএল নিলামে রুটকে দলে নিয়েছিল রাজস্থান। আইপিএলে এটাই ছিল তাঁর অভিষেক মৌসুম। পুরো মৌসুমে সুযোগ পেয়েছিলেন মাত্র তিন ম্যাচে, ব্যাটিং করেছেন মাত্র ১ ম্যাচে। বেঙ্গালুরুর বিপক্ষে সেই ম্যাচে ১০ রান করেন রুট।

তাঁর উদ্দেশ্য মূলত ছিল বিশ্বকাপের আগে ভারতের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। সেই উদ্দেশ্য যে সফল হয়নি, সেটা বলাই যায়। কারণ, ভারত বিশ্বকাপে রুট ছিলেন পুরোপুরি ব্যর্থ। ৯ ইনিংসে রান করেছেন ২৭৬। গড় ৩০.৬৬, যা ইংল্যান্ডের হয়ে তিন নম্বরে ব্যাট করা রুটের সঙ্গে বেমানান।

অতিরিক্ত খেলার চাপ সামলাতেই হয়তো রুট এখন আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে দলেও নেই রুট। সেই দল ঘোষণার সময় ইংল্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক রব কি বলেছিলেন, রুটের বিশ্রাম প্রয়োজন।

এর আগে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকসও আইপিএলের আগামী মৌসুমে থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। তিনি খেলতেন চেন্নাই সুপার কিংসের হয়ে। চোটের কারণে গত মৌসুমে চেন্নাইয়ের হয়ে মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন স্টোকস।

আগামী ২৫ জানুয়ারি হায়দরাবাদে ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ইংল্যান্ডের। সেই টেস্ট দিয়েই এই দুই ইংলিশ ক্রিকেটার মাঠে ফিরতে পারেন।

সম্পর্কিত খবর

১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ পালন করা হবে

News Editor

সরকার দেশের গণতন্ত্রকে আরও শক্তিশালী করতে কাজ করছে: প্রধানমন্ত্রী

gmtnews

মেসি কি মায়ামির হয়ে ফাইনালে খেলবেন

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত