অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ফজলে রাব্বী মিয়া জনগণের আইনজীবী ছিলেন: মেয়র তাপস

ফজলে রাব্বী মিয়া জনগণের আইনজীবী ছিলেন: মেয়র তাপস

অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া জনগণের আইনজীবী ছিলেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

সোমবার (২৫ জুলাই) হাইকোর্ট প্রাঙ্গণে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার, গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য, জ্যেষ্ঠ আইনজীবী, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার নামাজে জানাজা শেষে মেয়র এসব কথা বলেন।

ফজলে নূর তাপস বলেন, অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া আইন অঙ্গনের পথিকৃৎ ছিলেন। উনার কাছে এসে কেউ ফিরে যেত না। তিনি জনগণের আইনজীবী ছিলেন। তিনি কখনও ফিয়ের জন্য দেনদরবার করতেন না।

ফজলে রাব্বী মিয়ার মতো গণবান্ধব আইনজীবী ও রাজনীতিবিদ পাওয়া দুষ্কর উল্লেখ করে মেয়র তাপস বলেন, আইন অঙ্গনে দীর্ঘ পদচারণায় কোনোদিন তার বিরুদ্ধে কেউ টুঁ-শব্দটিও করেনি। সাধারণ মানুষের সাথে তিনি এমনভাবে মিশে যেতেন, তার ফলশ্রুতিতে, তিনি তার এলাকায় অত্যন্ত জনপ্রিয় ছিলেন। বারবার নির্বাচিত হয়েছেন, ডেপুটি স্পিকার হয়েছেন। আজকে জানাজাতে আপনারা উপলব্ধি করছেন… সকল স্তরের মানুষ তাকে অন্তর দিয়ে ভালোবাসতেন। সুতরাং তার মতো এ রকম জনবান্ধব আইনজীবী ও রাজনীতিবিদ পাওয়া দুষ্কর।

মেয়র এ সময় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাত ২টার দিকে (নিউইয়র্ক সময় বিকেল ৪টা) যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ফজলে রাব্বী মিয়া। ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

ফজলে রাব্বী মিয়া ১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ফয়জার রহমান এবং মায়ের নাম হামিদুন নেছা।

সম্পর্কিত খবর

বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন শামি

Shopnamoy Pronoy

আওয়ামী লীগের প্রতি মানুষের আস্থা ধরে রাখতে হবে : শেখ হাসিনা

gmtnews

নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ড জয়ে সিরিজ জিতলো ভারত

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত