30 C
Dhaka
April 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

কো‌ভি‌শি‌ল্ডের ১০ লাখ টিকা ঢাকায় পৌছে‌ছে

কো‌ভি‌শি‌ল্ডের ১০ লাখ টিকা ঢাকায় পৌছে‌ছে

ভার‌তের সেরাম ইন‌স্টিটিউট থে‌কে ক‌রোনাভাইরা‌সের ১০ লাখ ডোজ কো‌ভি‌শি‌ল্ডের টিকা দে‌শে পৌঁ‌ছে‌ছে। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জা‌তিক বিমানবন্দ‌রে শ‌নিবার (৯ অ‌ক্টোবর) সন্ধ্যায় টিকাগু‌লো  অবতরণ ক‌রে।

স্বাস্থ্য অধিদফতরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক টিকা আসার তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন। তি‌নি বলেন, ভারতের সেরাম ইন‌স্টি‌টিউট থে‌কে ১০ লাখ কো‌ভি‌শি‌ল্ডের টিকা সন্ধ্যা ৫টা ৫৪ মি‌নি‌টে এসে পৌঁ‌ছে‌ছে।

এর আগে, ঢাকার ভারতীয় হাইক‌মিশন এক ক্ষু‌দে বার্তায় জানায়, ভার‌তের সেরাম ইন‌স্টিটিউটের স‌ঙ্গে বে‌ক্সি‌মকোর চু‌ক্তি করা বা‌ণি‌জ্যিকভাবে ১ মি‌লিয়ন কো‌ভি‌শি‌ল্ডের টিকা শ‌নিবার বি‌কেল ৫টা ৪০ মি‌নি‌টে ঢাকায় আস‌বে।

ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অ্যাস্ট্রাজেনেকার টিকা দিয়ে গত ফেব্রুয়ারিতে দেশে টিকাদান কর্মসূচি শুরু হয়েছিল। সেরাম ইনস্টিটিউটে তৈরি কোভিশিল্ড টিকার তিন কোটি ডোজ কিনতে চুক্তি করেছিল সরকার। কিন্তু ৭০ লাখ ডোজ আসার পর ভারত রফতানিতে নিষেধাজ্ঞা দেয়, ফলে আর চালান আসেনি। এতে বাংলাদেশকে বেশ অসুবিধার মধ্যে পড়তে হয়। বিশেষ করে অসুবিধায় পড়েন যারা কোভিশিল্ডের প্রথম টিকা নেওয়ার পর দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষায় ছিলেন। পরে অবশ্য চলতি বছরের জুলাই মাসে জাপান থেকে উপহারের অ্যাস্ট্রাজেনেকার টিকার চালান দেশে আসার পর দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষায় থাকাদের টিকা দেওয়া শুরু হয়।

সম্পর্কিত খবর

অষ্টমবার এমপি হিসেবে শপথ নিলেন শেখ হাসিনা

gmtnews

৫ ম্যাচে ৯ গোলের যে আনন্দ রোনালদোর

Shopnamoy Pronoy

এ বছরের প্রিমিয়ার লিগ কেন রোমাঞ্চকর

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত