32 C
Dhaka
May 3, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

গাজা জুড়ে ইসরায়েলি হামলায় নিহত হওয়ার সংখ্যা ৮ হাজারের অধিক হয়ে উঠেছে, এ তথ্যটি হামাস দ্বারা জানানো হয়েছে

গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় নিহত মানুষের সংখ্যা আট হাজার ছাড়িয়েছে। আজ রোববার ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস–নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এএফপিকে বলেছে, ‘ইসরায়েলি আগ্রাসনে নিহত মানুষের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। এর অর্ধেকই শিশু।’

গতকাল শনিবার ভোরে নিহত মানুষের সংখ্যা ৭ হাজার ৭০৩ বলে উল্লেখ করা হয়েছিল।

৭ অক্টোবর ইসরায়েলের অতর্কিত রকেট হামলা চালায় হামাস। পাশাপাশি দেশটিতে ঢুকে অনেককে জিম্মি করে তারা। হামাসের হামলার জবাবে সেদিন থেকেই গাজায় উপত্যকায় অব্যাহত বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল।

গত শুক্রবার রাতে ইন্টারনেটসহ সব ধরনের যোগাযোগব্যবস্থা বিচ্ছিন্ন করে দিয়ে বিধ্বস্ত গাজায় স্থল, আকাশ ও সমুদ্রপথে সর্বাত্মক হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী। এতে কার্যত গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়া গাজা উপত্যকায় কী হচ্ছে, তার প্রকৃত চিত্র জানা যাচ্ছে না।

ইন্টারনেট–সংক্রান্ত আন্তর্জাতিক পর্যবেক্ষক সংস্থা নেটব্লকস আজ রোববার বলেছে, গাজা উপত্যকায় ইন্টারনেট–ব্যবস্থা আবারও স্বাভাবিক হচ্ছে। রিয়েল টাইম নেটওয়ার্কের তথ্যের ভিত্তিতে এ কথা বলেছে তারা।

গাজা সিটিতে নিযুক্ত এএফপি প্রতিনিধিও বলেছেন, আজ ভোর চারটার পর থেকে তিনি ইন্টারনেট ও মুঠোফোনের নেটওয়ার্ক ব্যবহার করতে পেরেছেন।

সম্পর্কিত খবর

গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান প্রধানমন্ত্রীর

Zayed Nahin

করোনা ধাক্কা নিয়ে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

gmtnews

বিএনপির রাজনীতি পদ্মা নদীর মাঝখানে ডুবে গেছে: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত