28 C
Dhaka
April 26, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বাংলাদেশ সর্বশেষ

নিউজিল্যান্ডে ঐতিহাসিক জয়ের পর দেশে ফিরেছে টাইগাররা

নিউজিল্যান্ডে ঐতিহাসিক জয়ের পর দেশে ফিরেছে টাইগাররা

নিউজিল্যান্ডে ঐতিহাসিক একটি জয়ের পর গতকাল শনিবার ঢাকা ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল।  সফরে প্রথম টেস্টে  স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসি জয় পেয়েছে টাইগাররা।

একই সাথে নিজেদের টেস্ট ইতিহাসে সবচেয়ে স্মরণীয় দুই ম্যাচের সিরিজ সমতায় রেখে শেষ করেছে বাংলাদেশ দল। দেশটিতে প্রথমবারের মত টেস্ট সিরিজ ড্র করতে সক্ষম হয়েছে বাংলাদেশ দল।

দ্বিতীয় ইনিংসে ফাস্ট বোলার  এবাদত হোসেনের  ৪৬ রানে ৬ উইকেট শিকারের সুবাদে মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টে  ৮ উইকেটে  জয় পায় বাংলাদেশ। তবে ক্রাইস্টচার্চে দ্বিতীয় ম্যাচে ইনিংস ও ১১৭ রানের ব্যবধানে পরাজিত হয় টাইগাররা।

এর আগে শ্রীলংকায় একটি টেস্ট সিরিজ ড্র করেছে বাংলাদেশ।  জিম্বাবুয়ে ছাড়া  ওয়েস্ট ইন্ডিজের মাটিতে একটি টেস্ট সিরিজ জয়ের রেকর্ড রয়েছে টাইগারদের।  ২০০৯ সালে  দ্বিতীয় সারির  ক্যারিবিয় দলে বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছিল  বাংলাদেশ।

 ২০১০ সালের পর  নিউজিল্যান্ডের মাটিতে এশিয়ার কোন  দল হিসেবে  বাংলাদেশ  প্রথম টেস্ট ম্যাচ জিতেছে। এ ছাড়া  দেশের মাটিতে  নিউজিল্যান্ডের  ১৭ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডও  ভেঙ্গেছে  টাইগাররা।

 টিম ডিরেক্টর খালেদ মাহমুদ ও অভিজ্ঞ মুশফিকুর রহিম দুই দিন আগেই দেশে ফিরেছে। দলের বাকি খেলোয়াড় ও সাপোর্টিং স্টাফ ফিরেছে আজ।

দেশে ফিরে এবার ২১ জানুয়ারি শুরু হতে যাওয়া আসন্ন  বিপিএলে ব্যস্ত হয়ে পড়বে ক্রিকেটাররা।

বিপিএল শেষে আগামী ফেব্রুয়ারি-মার্চে  নিজ মাঠে  আফগানিস্তানের বিপক্ষে  তিন ম্যাচের  ওয়ানডে ও দুই  টি-টোয়েন্টির সিরিজ খেলবে  টাইগাররা।  আফগান সিরিজের দক্ষিণ আফ্রিকা  সফরে যাবে বাংলাদেশ দল।  প্রায় পাঁচ বছর  পর দক্ষিণ আফ্রিকা সফরে  তিন ওয়ানডে ও দুই  টেস্টের সিরিজ খেলবে  বাংলাদেশ দল।

সম্পর্কিত খবর

স্বাধীনতা বিরোধীরা সুবর্ণজয়ন্তীতেও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত : তথ্যমন্ত্রী

gmtnews

বাংলাদেশ-ভারত সম্পর্ক অত্যন্ত চমৎকার: তথ্যমন্ত্রী

gmtnews

দর্শকদের ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলতে বাধা পুলিশের

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত