30 C
Dhaka
April 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বিশ্ব সর্বশেষ

‘পলিটিশিয়ান জেলে গেলে যেমন হয়, ক্রিকেট না খেলাটা আমার তেমন অবস্থা’

বিশ্বকাপের জন্য দেশ ছাড়ার পর একটি টেলিভিশন চ্যানেল প্রচার করে টাইগার দলপতি সাকিব আল হাসানের বিশেষ সাক্ষাৎকার। পূর্বেই ধারণকৃত দুই পর্বের বিস্ফোরক সাক্ষাৎকার দিয়ে আলোচনার মোড়ই ঘুড়িয়ে দিয়েছেন মিস্টার অলরাউন্ডার। তামিম ইকবালের বাদ পড়া নিয়ে আলোচনা তাতে ম্লান এখন। শনিবার (৩০ সেপ্টেম্বর) জনপ্রিয় এক ইউটিউবার ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার প্রকাশ করেছেন সাকিবের আরও একটি সাক্ষাৎকার। তাতে জানা গেছে সাকিবের খেলোয়াড়ি জীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবনের অজানা কিছু খবর।

দেশের জনপ্রিয় ইউটিউবার ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার রাফসান তার ফেসবুক পেজে দিলেন চমক। তিনি এবার হাজির সাকিব আল হাসানের সাক্ষাৎকারে নিয়ে। বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগেই এই সাক্ষাৎকার দিয়েছেন সাকিব। শনিবার রাত ১০টায় সাক্ষাৎকারটি নিজের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করেন রাফসান।


এই সাক্ষাৎকারে এই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার সাকিবের খেলোয়াড়ি ও ব্যক্তি জীবনের বিশেষ কিছু বিষয় নিয়ে প্রশ্ন করেছেন। সাকিবও অকপটে উত্তর দিয়েছেন।

সাকিবকে তিনি প্রথমেই প্রশ্ন করেন তার জীবনের সবচেয়ে চ্যালেঞ্জিং দুটি সময় সম্পর্কে। খেলোয়াড়ি জীবনে বেশ কয়েকবারই বড় চ্যালেঞ্জের মুখে পড়েছেন সাকিব। তবে তার কাছে সবচেয়ে কঠিন সময় হিসেবে মনে হয়েছে নিষিদ্ধ হয়ে ক্রিকেট থেকে দূরে থাকার মুহূর্ত দুটিই।

সাকিব বলেন, 'চ্যালেঞ্জিং টাইম যদি বলতে হয়, তবে দুইবার বলব, যখন সাসপেন্ড হয়েছি দুইবার।' উল্লেখ্য, ২০১৪ সালে ৮ মাসের জন্য সাকিবকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে বিসিবি। সে সময় জানানো হয় 'মারাত্মক ধরনের আচরণগত  সমস্যা'র কারণে সাকিবকে নিষিদ্ধ করা হয়েছে। তবে সাড়ে তিন মাস যেতে না যেতেই বিসিবি এই নিষেধাজ্ঞা তুলে নেয়।
এরপর, ২০১৯ সালে দ্বিতীয়বারের মতো সাকিব ক্রিকেট থেকে নিষিদ্ধ হন। এবারের অভিযোগ আরও মারাত্মক। আইসিসির দুর্নীতি বিরোধী কমিশন (আকসু) সাকিবের বিরুদ্ধে দুর্নীতিবিরোধী আইন ভঙ্গের অভিযোগ এনে এক বছরের জন্য সকল ধরনের ক্রিকেট থেকে ও ২ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করে। বাজিকরদের সঙ্গে যোগাযোগ ও এ বিষয়ে দুর্নীতি বিরোধী কমিশনকে না জানানোয় এই নিষেধাজ্ঞা এসেছিল তার ওপর।


সাকিব এই সময়টাকে একজন রাজনীতিবিদের জেলে বন্দী থাকার সঙ্গে তুলনা করে বলেন, 'যদি আমি পলিটিশয়ান হতাম, জেলে গেলে যেমন অবস্থা হয়, বা একটা সাধারণ মানুষ যদি জেলে যায়, তার জন্য যে জিনিসটা হয়, আমার কাছে ক্রিকেট না খেলাটা অমন অবস্থা। সেদিক থেকে আমার জীবনে দুবার এমন অবস্থা হয়েছে। তাই আমি বলব এই দুটি সবচেয়ে চ্যালেঞ্জিং টাইম।'

সম্পর্কিত খবর

বিচারকাজের গতি বাড়ানোর আহ্বান আইনমন্ত্রীর

gmtnews

লন্ডনে সশস্ত্র ডিউটিতে মানা পুলিশ কর্মীদের, সেনা স্যান্ডবাই

Hamid Ramim

সব সম্পদ বেচে বিশ্বভ্রমণে

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত