30 C
Dhaka
April 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল বিনোদন বিশ্ব সর্বশেষ

শেষ মুহূর্তের গোলে হার এড়াল মেসিবিহীন মায়ামি

লিওনেল মেসির জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষায় থাকার কথা বলেছিলেন ইন্টার মায়ামির কোচ জেরার্দো মার্তিনো। দল ও কোচের চাওয়া ছিল মেসি যেন কিছু সময়ের জন্য হলেও খেলেন। তবে সে জন্য কোনো ঝুঁকি না নেওয়ার কথাও জানানো হয়েছিল। শেষ পর্যন্ত অল্প সময়ের জন্যও মাঠে নামার মতো ফিট ছিলেন না মেসি।

তাই তাঁকে স্কোয়াডের বাইরে রেখেই দল সাজান মার্তিনো। মাঠে বা বেঞ্চে না থাকলেও গ্যালারিতে বসে ম্যাচটি দেখেন মায়ামির আর্জেন্টাইন তারকা। মেসিবিহীন ইন্টার মায়ামি এদিনও যথারীতি লড়াই করেছে মাঠে। এমনকি ৭৭ মিনিটে গোল খেয়ে হারের পথেও ছিল তারা।তবে অতিরিক্ত সময়ে গিয়ে জমে উঠে ম্যাচ। যোগ করা সময়ের ৫ মিনিটে ম্যাচে সমতা ফেরায় মায়ামি। এরপর শেষ বাঁশির বাজার আগে মায়ামির একটি শট বারে লাগে। নিউইয়র্ক সিটির বিপক্ষে রোমাঞ্চকর দ্বৈরথটি শেষ পর্যন্ত ১-১ গোলের ড্রয়ে শেষ হয়েছে। এই ম্যাচ থেকে ১ পয়েন্ট পেলেও প্লে-অফ খেলার পথটা কঠিনই থেকে গেল ইন্টার মায়ামির জন্য। ৩০ ম্যাচ শেষে ৯ জয়, ৬ ড্র এবং ১৫ হারে ৩৩ পয়েন্ট নিয়ে তালিকার ১৩ নম্বরে আছে মায়ামি।

ফ্লোরিডার বিরূপ আবহাওয়ার কারণে এদিন নির্ধারিত সময়ে শুরু করা যায়নি ম্যাচটি। দেরিতে শুরু হওয়া ম্যাচে ইন্টার মায়ামির পারফরম্যান্স ছিল সাদামাটা। মেসিকে ছাড়া দলটি বলের নিয়ন্ত্রণ রাখতেই বেগ পাচ্ছিল। এ সময় মায়ামিকে চাপে রেখে গোল আদায়ের চেষ্টা করে যায় নিউইয়র্ক এফসি। বেশ কয়েকটি ফ্রি-কিকও আদায় করে নেয় তারা। যদিও সেসব সুযোগ কাজে লাগাতে পারেনি নিউইয়র্ক সিটি।ম্যাচের ৩৭ মিনিট পর্যন্ত ইন্টার মায়ামি নিতে পেরেছে মাত্র ২টি শট। তবে নিজেরা সুবিধা করতে না পারলেও বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত নিউইয়র্ক সিটিকে ঠিকই ঠেকিয়ে রাখতে পেরেছে মায়ামি। প্রথমার্ধে দুই দলের কেউই লক্ষ্যে কোনো শট রাখতে পারেনি।বিরতির পর মায়ামির খেলায় গতি ফিরে আসে। শুরু থেকে দারুণ কিছু আক্রমণ তৈরি করে তারা। তবে পাল্টা জবাব দিতে দেরি করেনি নিউইয়র্কও। তারা প্রতি আক্রমণ থেকে দুই একবার গোলের কাছাকাছি পৌঁছে যায়। শেষ পর্যন্ত ৭৭ মিনিটে কাঙ্ক্ষিত গোলটিও পেয়ে যায় নিউইয়র্ক সিটি। সান্তিয়াগো রদ্রিগেজের গোলে এগিয়ে যায় তারা। এই গোলেই জয়ের স্বপ্ন দেখছিল পয়েন্ট তালিকার ৮ নম্বরে থাকা দলটি। অন্তিম মুহূর্তে টমাস আভিলেসের গোলে স্বস্তি ফিরে আসে মায়ামি শিবিরে।

সম্পর্কিত খবর

মিনহাজুল থেকে তামিম: বাংলাদেশের বিশ্বকাপ দল মানেই বিতর্ক

Shopnamoy Pronoy

৭৬তম জাতিসংঘের সম্মেলনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী

News Editor

ভারতের গ্রিড দিয়ে নেপাল থেকে আসবে বিদ্যুৎ

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত