39 C
Dhaka
April 28, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বিশ্ব সর্বশেষ

পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে ফাইনালে কারা

এক অর্থে অলিখিত সেমিফাইনাল! এশিয়া কাপে সুপার ফোরে আজ শ্রীলঙ্কার মুখোমুখি হবে পাকিস্তান। এই ম্যাচে যারাই জিতবে, তারাই ভারতের বিপক্ষে ফাইনাল খেলবে। তবে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে শুধু পাকিস্তান কিংবা শ্রীলঙ্কা নয়, জিততে পারে বৃষ্টিও।

এশিয়া কাপে শ্রীলঙ্কায় হওয়া প্রতিটি ম্যাচেই এমন সম্ভাবনা ছিল। যদি পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টির জয় হয় অর্থাৎ ম্যাচটি যদি পরিত্যক্ত হয়, তাহলে ফাইনাল খেলবে কোন দল? আর বৃষ্টি হওয়ার সম্ভাবনাই–বা কতটুকু?

এবারের এশিয়া কাপে শ্রীলঙ্কায় হওয়া প্রতিটি ম্যাচেই বৃষ্টি নিয়ে দুশ্চিন্তা করতে হয়েছে। এশিয়া কাপে প্রথম পর্বে পাল্লেকেল্লেতে ভারত-পাকিস্তান ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। একই ভেন্যুতে নেপাল-ভারত ম্যাচেও বৃষ্টি বাগড়া দিয়েছিল। এরপর সুপার ফোরে কলম্বোতেও ছিল বৃষ্টির পূর্বাভাস। সেখানে বাংলাদেশ–শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টি বাগড়া না দিলেও ভারত-পাকিস্তান ও ভারত– শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টি বাগড়া দেয়। ভারত–পাকিস্তান ম্যাচ গড়ায় রিজার্ভ ডেতে। আর ভারত-শ্রীলঙ্কা ম্যাচে হওয়া বৃষ্টিতে ওভার কাটা যায়নি।

পাকিস্তান–শ্রীলঙ্কার এই গুরুত্বপূর্ণ ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা অনেক বেশি। ‘ওয়েদার চ্যানেল’ রিপোর্ট বলছে, ১৪ সেপ্টেম্বর কলম্বোতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮৬ শতাংশ। আবহাওয়াবিষয়ক ওয়েবসাইট আকুওয়েদার জানিয়েছে, কলম্বোর আকাশ ম্যাচ চলাকালে পুরো সময়ই মেঘাচ্ছন্ন থাকবে। ম্যাচে বৃষ্টির বাগড়া দেওয়ার সম্ভাবনা আছে ৮৪ শতাংশ। আর এই ম্যাচে থাকছে না কোনো রিজার্ভ ডে।

এমন আবহাওয়ার পূর্বাভাস দেখে পাকিস্তান ক্রিকেট দলের সমর্থকেরা কিছুটা মন খারাপ করতেই পারেন। কারণ, এই ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে রানরেটের হিসাবে ফাইনাল খেলবে শ্রীলঙ্কা। বর্তমানে শ্রীলঙ্কার রানরেট (-০.২০০) আর পাকিস্তানের (-১.৮৯২)। সুপার ফোরের আরেক দল বাংলাদেশ এরই মধ্যে এশিয়া কাপ থেকে ছিটকে গেছে। ১৭ সেপ্টেম্বর হবে এশিয়া কাপের ফাইনাল।

সম্পর্কিত খবর

নতুন করে স্নায়ুযুদ্ধ চায় না যুক্তরাষ্ট্র: বাইডেন

gmtnews

ডোনাল্ড লু বলে গেছেন, দেশ এগিয়ে যাচ্ছে: ওবায়দুল কাদের

gmtnews

বায়ু দূষণের কারণে দিল্লিতে এক সপ্তাহের জন্য স্কুল বন্ধ : কেজরিওয়াল

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত