36 C
Dhaka
May 2, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা সর্বশেষ

পুরো এশিয়া কাপ আয়োজন করতে না পারায় ক্ষতিপূরণ চায় পাকিস্তান

এশিয়া কাপের স্বাগতিক ছিল পাকিস্তানই। কিন্তু কোনোভাবেই দেশটিতে খেলতে যেতে রাজি হয়নি ভারত।

দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে শেষ অবধি ‘হাইব্রিড’ মডেলে হচ্ছে এশিয়া কাপ। মোট ১৩ ম্যাচের কেবল চারটি হচ্ছে পাকিস্তানে, বাকিগুলো শ্রীলঙ্কায়। এ অবস্থায় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছে আর্থিক ক্ষতি পোষাতে ক্ষতিপূরণ চেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিটিআইয়ের বরাতে এমন খবর জানা গেছে।

 

যদিও এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি পিসিবি। তবে জানা গেছে তাদের চেয়ারম্যান জাকা আশরাফ ইতোমধ্যেই এসিসি সভাপতি জয় শাহের কাছে ক্ষতিপূরণ চেয়ে চিঠি পাঠিয়েছেন। ওই চিঠিতে শেষ মুহূর্তে এসিসির বোর্ড সদস্যদের সঙ্গে পরামর্শ ছাড়াই শ্রীলঙ্কায় ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়ে হতাশা জানিয়েছে পাকিস্তান।

পিসিবির দাবি, শ্রীলঙ্কাকে ভেন্যু চার্জ দেওয়া ও নানা কারণে স্বাগতিক হিসেবে তাদের যে আয় হওয়ার কথা সেটি হবে না। এজন্য তারা এসিসির কাছে ক্ষতিপূরণ দাবি করেছে। এখন দেখার বিষয়, এ নিয়ে এশিয়ান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কী প্রতিক্রিয়া দেখায়।

ওই চিঠির সূত্রে জানা গেছে, এসিসির সদস্য দেশগুলোর কয়েকটির সভায় বৃষ্টির কারণে কলম্বো থেকে ম্যাচগুলো সরিয়ে হাম্বানটোটায় নেওয়ার সিদ্ধান্ত হয়েছিল। এ ব্যাপারে দুই স্বাগতিক বোর্ডই সম্মতি জানিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত লঙ্কানদের হেড কিউরেটর পিচ তৈরি সম্ভব না হওয়ায় সেটি বাস্তবায়ন করা যায়নি। এমনকি ব্রডকাস্টাররাও তাদের আয়োজন শুরু করেছিলেন হাম্বানটোটায়।

এসিসির পক্ষ থেকে পিসিবিকে ভেন্যু সরানোর ব্যাপারে নিশ্চয়তা দেওয়া হয়েছিল। সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানানোর আশ্বাসও দেওয়া হয়। কিন্তু পরে এসিসি ওই কথা রাখেনি। গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে স্বাগতিক দেশকে এভাবে উপেক্ষা করার ব্যাপারও নিজের হতাশার কথা জানিয়েছেন জাকা আশরাফ।

সম্পর্কিত খবর

দেশের ৪০ ভাগ মানুষের জন্য ভ্যাকসিন পাঠাবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা : স্বাস্থ্যমন্ত্রী

gmtnews

শিল্পের কর্মপরিবেশ উন্নয়নে এফবিসিসিআইকে পাশে চায় জাতিসংঘ

gmtnews

আইসিসির দ্বিচারিতার সমালোচনায় খাজা

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত