34 C
Dhaka
May 3, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

পেট্রলের দাম বাড়ায় ষাঁড়ের পিঠে চড়ে প্রতিবাদ

ভারতের দিল্লির রাস্তায় ষাঁড়ের পিঠে চড়ে বেড়াচ্ছেন এক ব্যক্তি। তাঁর মাথায় খরগোশের মতো হেলমেট। এই দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। ভিডিওতে দেখা গেছে, ওই ব্যক্তি ষাঁড়ের গলায় বাঁধা দড়ির লাগাম নিজের হাতে ধরে রেখেছেন এবং ষাঁড়টিকে ঠিকঠাকভাবে হাঁটার নির্দেশনা দিচ্ছেন।

সেই ভিডিও ক্লিপের নিচে পেট্রলের মূল্যবৃদ্ধির প্রসঙ্গ টেনে লেখা ছিল, ‘পেট্রলের দাম বেড়েছে, তাই আমি সেটিকে তার জায়গা দেখিয়ে দিলাম।’

গত মাসে ইনস্টাগ্রামে পোস্ট করা এই ভিডিওতে এ পর্যন্ত ১ লাখ ৯৩ হাজারের বেশি মানুষ প্রতিক্রিয়া জানাতে লাইক ইমোজিতে ক্লিক করেছেন। আর ভিডিওটি দেখা হয়েছে ৩৮ লাখের বেশিবার। ভিডিওর নিচে অনেকে আবার মন্তব্যও করেছেন। একজন লিখেছেন, এটি পশুর প্রতি নিষ্ঠুরতা। আবার একজন বেশ অবাক হয়ে বলেছেন, ব্যস্ত রাস্তায় এমন ঘটনা, পুলিশও আটকাল না!

আরেকজন লিখেছেন, ‘ষাঁড় আপনার বসার জায়গা নয়। পশুর প্রতি নির্যাতন বন্ধ করুন।’ কেউ একজন লিখেছেন, ‘পশুদের সম্মান প্রদর্শন করুন।’

এই ভিডিও ইনস্টাগ্রামের ‘বুল রাইডার’ নামের একটি অ্যাকাউন্ট থেকে আপলোড করা হয়েছে। ইনস্টাগ্রামের এই ব্যবহারকারীর ফলোয়ার ৫০ হাজারের বেশি। তিনি প্রায়ই ব্যস্ত সড়কে ষাঁড় নিয়ে নেমে পড়েন এবং এসব ভিডিওর রিল প্রকাশ করেন।

ওই অ্যাকাউন্টে তোলা একটি ভিডিওতে ওই ব্যক্তিকে একটি শিশুকে নিয়ে ষাঁড়ের পিঠে চড়তে দেখা যায়। আরেকটি ভিডিওতে দেখা যায়, হেলমেট ছাড়া কর্তব্যরত এক পুলিশ সদস্য ষাঁড়ের পিঠে সওয়ার ব্যক্তির দিকে তাকিয়ে আছেন। কিন্তু তিনি তাঁকে কিছু বলছেন না। পথচারীদেরও ওই ব্যক্তির সঙ্গে সেলফি তুলতে দেখা যায়।

একই রকম আরেকটি ঘটনায় ওই ব্যক্তিকে পিকাচু থিমের হেলমেট পরা অবস্থায় দেখা যায়। পুলিশ ওই ব্যক্তিকে দেখেছিল। তাঁর প্রতি পুলিশের প্রতিক্রিয়া দেখে ইন্টারনেট ব্যবহারকারীরা ইতিবাচক-নেতিবাচক দুই রকম প্রতিক্রিয়াই জানিয়েছেন।

সম্পর্কিত খবর

সারাদেশে হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহ বাড়ানোর নির্দেশ: প্রধানমন্ত্রীর কার্যালয়

News Editor

তুরস্কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকটিকেট অবমুক্ত

News Editor

চীনে প্রথম শনাক্ত হলো ওমিক্রন রোগী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত