35 C
Dhaka
April 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বন্দরে ভিড়েছে পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের কয়লাবাহী চতুর্থ জাহাজ

পটুয়াখালীর পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের ৩৭ হাজার ৬৫০ মেট্রিক টন কয়লা নিয়ে বন্দরের ইনার অ্যাংকারেজে নোঙর করেছে এমভি সুমিত নামে একটি মাদার ভ্যাসেল। ৫ জুন চালু হওয়ার পর চার নম্বর জাহাজ এটি।

রোববার (৯ জুলাই) বিকেল ৪টায় জাহাজটি পায়রা বন্দরের আউটারেজে এসে পৌঁছায়। পরে জাহাজটিকে ইনার অ্যাংকারেজে নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

উপ-পরিচালক আজিজুর রহমান জানান, মার্শাল আইল্যান্ডের পতাকাবাহী জাহাজটি ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে ৩৭ হাজার ৬৫০ মেট্রিক টন কয়লা নিয়ে এমভি সুমিত নামে একটি জাহাজ পায়রা বন্দরের আউটারেজ থেকে বন্দরের ইনার অ্যাংকারেজে পৌঁছেছে। লাইটারের মাধ্যমে ৫ হাজার মেট্রিকটন কয়লা লাইটারিং করে সোমবার সকালের মধ্যে বিসিপিসিএল জেটিতে ভিড়বে জাহাজটি, পরে সেখানে সম্পূর্ণ খালাস কার্যক্রম শুরু হবে।

১৯৯.৯০ মিটার দৈর্ঘ্য ও ৩২.২৬ মিটার প্রস্থের এম ভি সুমিত নামে জাহাজটি প্রায় এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে ছেড়ে আসে। এর আগে এমভি জাদোর, এমভি পাভো ব্রেভ ও এমভি অ্যাথেনা নামের আরও তিনটি জাহাজ কয়লা নিয়ে এসেছিল।

সম্পর্কিত খবর

ডলারে কেনা ডিজেল পাচার, চাপ বাড়ছে রিজার্ভে

gmtnews

বঙ্গবন্ধু শান্তির সবচেয়ে বড় অগ্রদূত : পররাষ্ট্রমন্ত্রী

gmtnews

এক নারী এবং তার দুই সন্তানকে মুক্তি দিলো হামাস

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত