34 C
Dhaka
May 3, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বাংলাদেশ বিনোদন বিশ্ব সর্বশেষ

ভারত ফাইনালে, বাংলাদেশের বিদায়

ভারত: ৪৯.১ ওভারে ২১৩

শ্রীলঙ্কা: ৪১.৩ ওভারে ১৭২

ফল: ভারত ৪১ রানে জয়ী।

দুনিত ভেল্লালাগেকে নিয়ে হঠাৎ ভারতীয় শিবিরে কৌতূহল। ভারতীয় শিবির মানে ভারতীয় সংবাদমাধ্যম। গত জানুয়ারিতে শ্রীলঙ্কার সঙ্গে ঘরের মাঠের ওয়ানডে সিরিজে ভারত তাঁকে দুই ম্যাচে পেলেও ভেল্লালাগে তখন মনে রাখার মতো কিছু করতে পারেননি। এক ম্যাচে ৮ ওভারে ৬৫ রান দিয়ে উইকেট পাননি। আরেক ম্যাচে ২ ওভারে ১২ রান দেওয়ার পর পাননি আর বোলিংই, উইকেট তো নয়ই।

২০ বছর বয়সী সেই বাঁহাতি স্পিনারই প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতীয় ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করে ছাড়লেন, আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ৫ উইকেট পেয়ে গেলেন ভারতেরই বিপক্ষে এবং তার মধ্যে তিনজনই আবার বিশ্বের বড় বড় বোলারকে পরীক্ষায় ফেলা ব্যাটসম্যান বিরাট কোহলি, রোহিত শর্মা ও লোকেশ। এমন বোলারকে নিয়ে কৌতূহল ছড়ানোই স্বাভাবিক।

ভেল্লালাগেকে নিয়ে আরও বিস্তারিত বলার আগে ম্যাচের ফলাফলটা বলে নেওয়া ভালো। কারণ, ব্যাটে-বলে এই অলরাউন্ডারের কীর্তির কথা পড়তে পড়তে মনে হতে পারে, ম্যাচটা শ্রীলঙ্কাই জিতেছে। আসলে তা নয়। বল হাতে ভেল্ললাগের ৪০ রানে ৫ উইকেট এবং ব্যাট হাতে ৪২ রানের লড়াকু ইনিংসের পরও শ্রীলঙ্কার টানা ১৩ ওয়ানডে জয়ের রথ থামিয়ে দিয়ে এ ম্যাচে জয়ী দলের নাম ভারত। ৪১ রানের জয়ে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ বাকি থাকতেই ফাইনালে উঠে গেছে রোহিত শর্মার দল। বাংলাদেশের শেষ দুইয়ে যাওয়ার যে তিল পরিমাণ সম্ভাবনা কাগজে-কলমে অন্তত ছিল, এখন মুছে গেছে সেটিও। আগামীকাল শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচের জয়ী দলই হবে ফাইনালে ভারতের প্রতিপক্ষ। আর যদি ম্যাচটা বৃষ্টিতে ভেসে যায়, তাহলে শ্রেয়তর নেট রান রেটের সুবাদে ফাইনালে চলে যাবে শ্রীলঙ্কা।

 

সম্পর্কিত খবর

আওয়ামী লীগই দুর্গত মানুষের পাশে থাকে, বিএনপি থাকে না: তথ্যমন্ত্রী

gmtnews

আওয়ামী লীগ ক্ষমতাকে জনগণের সেবা করার সুযোগ হিসেবে দেখে: প্রধানমন্ত্রী

gmtnews

কভিড-১৯ মোকাবিলায় ২৩শ’ ৪০ কোটি মার্কিন ডলার প্রয়োজন : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত