30 C
Dhaka
April 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

ভিসা মওকুফ প্রোগ্রামে ইসরাইলে প্রবেশের অনুমতির নিন্দা কংগ্রেসওম্যান তালাইবের

ইসরাইলকে মার্কিন ভিসা মওকুফ প্রোগ্রামে (ভিডব্লিউপি) প্রবেশের অনুমতির দেয়ায় যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের নিন্দা জানিয়েছেন ডেমোক্রেটিক কংগ্রেসওম্যান রাশিদা তালাইব। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের নিন্দা জানিয়ে তিনি বলেছেন, এটি ইসরাইলের ‘বৈষম্যমূলক অনুশীলন’ সমর্থন করে।

তিনি বলেন, ভিডব্লিউপিতে ইসরাইলের প্রবেশ বাইডেন প্রশাসনের সিদ্ধান্ত সুস্পষ্টভাবে প্রশমিত করে এবং মার্কিনদের প্রতি ইসরাইল সরকারের বৈষম্যমূলক অনুশীলনকে সমর্থন করে।

বৃহস্পতিবার তালাইব তার ওয়েবসাইটে পোস্ট করা একটি বিবৃতিতে এ কথা বলেন।

স্টেট ডিপার্টমেন্ট এবং ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি বুধবার সকালে ঘোষণা করে যে ৩০ সেপ্টেম্বরের আগে মার্কিন যুক্তরাষ্ট্র এ বিষয়ে সিদ্ধান্ত নিবে।

ভিডব্লিউপি-তে যোগদানের জন্য ইসরাইলের নাগরিকদের ৯০ দিন পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে ভিসা-মুক্ত ভ্রমণের অনুমতি দেয়া হবে এবং মার্কিন নাগরিকদের ইসরাইল ভ্রমণ করার সময় একই সুবিধা দেয়া হবে।

স্টেট ডিপার্টমেন্টের মতে, ৩০ নভেম্বর ভিডব্লিউপি-তে ইসরাইলের যোগদান কার্যকর হবে।

তালেব আরো বলেন, ইসরাইলকে প্রোগ্রামে অনুমতি দেয়ার সিদ্ধান্তের অর্থ হলো মার্কিন সরকার একটি বিদেশী সরকারকে সুরক্ষিত শ্রেণির ভিত্তিতে তার নিজস্ব নাগরিকদের সাথে বৈষম্য করার অনুমতি দিচ্ছে।
সূত্র : মিডেল ইস্ট আই

সম্পর্কিত খবর

মূল্যস্ফীতি আর লোডশেডিংয়ে কষ্ট পাচ্ছে মানুষ: প্রধানমন্ত্রী

gmtnews

বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর সর্ববৃহৎ স্ক্রল পেইন্টিংয়ের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

gmtnews

আফগানদের বাড়ি বাড়ি গিয়ে কাজে যোগ দিতে বলছে তালেবান

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত