29 C
Dhaka
April 28, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বাংলাদেশ সর্বশেষ

মুশফিক ও আফিফে সবার চোখ

মুশফিকুর রহিম নাকি আফিফ হোসেন? কে যাবেন কোন দলে? বিপিএল দশম আসরের প্লেয়ার্স ড্রাফটের আগে এই দুটি প্রশ্নই সবার মুখে। আজ একটি হোটেলে হচ্ছে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। ড্রাফট থেকে সাতটি ফ্র্যাঞ্চাইজি মিলে আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া বিপিএলের দল সাজাবে।

যদিও খেলোয়াড় ধরে রাখা ও সরাসরি চুক্তির মাধ্যমে এর মধ্যেই ফ্র্যাঞ্চাইজিগুলো দল সাজানোর কাজটা অনেকটাই এগিয়ে রেখেছে। এই যেমন গতবার ফরচুন বরিশালের হয়ে খেলা সাকিব আল হাসানের সঙ্গে এবার চুক্তি সেরে ফেলেছে রংপুর রাইডার্স।
বিদেশি ক্রিকেটারদের মধ্যে বাবর আজম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ব্রেন্ডন কিং, ইহসানুল্লাহকেও নিশ্চিত করে ফেলেছে রংপুর। গতবার রংপুরের হয়ে খেলা ক্রিকেটারদের মধ্যে হাসান মাহমুদ, মেহেদী হাসান হাসান, নুরুল হাসান ও আজমতউল্লাহ ওমরজাইকে এবারও ধরে রেখেছে দলটি।

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ানসেই খেলবেন লিটন দাস ও মোস্তাফিজুর রহমান। দলটি ড্রাফটের বাইরে থেকে চুক্তি করেছে গতবার সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলা তাওহিদ হৃদয়ের সঙ্গে।

সিলেটে থাকছেন মাশরাফি বিন মুর্তজা ও নাজমুল হোসেন। দল বদলাচ্ছেন না মেহেদী হাসান মিরাজও। সাকিবকে না পেলেও মিরাজকে ধরে রেখেছে ফরচুন বরিশাল। এই দলে আছেন মাহমুদউল্লাহ, এনামুল হক ও আফগানিস্তানের ওপেনার ইব্রাহিম জাদরান।ড্রাফটের বাইরে থেকে এই দল চুক্তি করেছে অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালের সঙ্গে। বিদেশিদের মধ্যে পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক ও পেসার আব্বাস আফ্রিদি আছেন। পুরো বিপিএলের জন্যই এ দুই ক্রিকেটারের সঙ্গে ফরচুন বরিশালের চুক্তি।

পাকিস্তানের আরেক ক্রিকেটার মোহাম্মদ হারিসকে পুরো টুর্নামেন্টের জন্য পাচ্ছে বিপিএলের আরেক দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আফগানিস্তানের নজিবুল্লাহ জাদরানকেও ড্রাফটের বাইরে থেকে দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। এ ছাড়া চট্টগ্রাম রেখে দিয়েছে শুভাগত হোম, জিয়াউর রহমান ও নিহাদুজ্জামানকে। সরাসরি চুক্তিতে চট্টগ্রাম দলে নিয়েছে পেসার শহিদুল ইসলামকে।

খুলনা টাইগার্স গত বিপিএল থেকে ধরে রেখেছে নাসুম আহমেদ, নাহিদুল ইসলাম ও মাহমুদুল হাসানকে। সরাসরি চুক্তিতে এনামুল হককে দলে নিয়েছে তাঁরা। বিদেশি ক্রিকেটারদের মধ্যে এ দলে আছেন এভিন লুইস, ফাহিম আশরাফ, ধনঞ্জয়া ডি সিলভা। বিপিএলের নতুন দল দুরন্ত ঢাকায় আছেন তাসকিন আহমেদ, আরাফাত সানি ও শরীফুল ইসলাম। সরাসরি চুক্তিতে ঢাকায় খেলবেন মোসাদ্দেক হোসেন।

সম্পর্কিত খবর

শেখ হাসিনার কাছে বিএনপির শিক্ষণীয় অনেক: তথ্যমন্ত্রী

gmtnews

চিকিৎসকদের সেবার ব্রত নিয়ে জনগণের পাশে থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

gmtnews

ভবিষ্যতের স্বপ্ন দেখিয়ে জাতিকে এগিয়ে নেবে সাংবাদিকরা: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত