38 C
Dhaka
May 2, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু বুধবার

দীর্ঘ ৬ মাস পর আগামী বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবসে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু হচ্ছে।  এ উপলক্ষে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক মো. নাসিম আহমদের নেতৃত্বে একটি পর্যবেক্ষণদল ‘বার আউলিয়া’ নামের একটি জাহাজে করে টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

পর্যবেক্ষণদলের নেতৃত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক মো. নাসিম আহমেদ বলেন, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজারে সাত দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন রয়েছে।  এরই অংশ হিসেবে বুধবার থেকে সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। এ কারণে মঙ্গলবার জেলা প্রশাসনের একটি দল পর্যবেক্ষণ করার জন্য সেন্টমার্টিনে যাত্রা করেছি। পর্যবেক্ষণ দলটি উভয়পাড়ের জেটিঘাট, নাফনদীর নাব্যতাসহ নানা বিষয়ে উপযোগী কি না খতিয়ে দেখেছি।

 

এর আগে চলতি বছরের ২০ মার্চের পর জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়। পরে চলতি মাসের ২৭ সেপ্টেম্বর জাহাজ চলাচলের অনুমতি দেন জেলা প্রশাসন।

পর্যবেক্ষণদলে থাকা কক্সবাজার ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশনে (টুয়াক) সিনিয়র সহসভাপতি হোসাইনুল ইসলাম বাহাদুর বলেন, নাফ নদীর নাব্যতা সংকট ও নদীতে একাধিক বালুচর জেগে ওঠার অজুহাতে গত বছর পর্যটন মৌসুমের শুরু থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে জাহাজ চলাচল বন্ধ ছিল। কিন্তু এবছর যথা সময়ে জাহাজ চলাচলের অনুমতি পাওয়া মহান আল্লাহর কাছে শুকরিয়া। পাশাপাশি কক্সবাজার জেলা প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি।

পর্যবেক্ষণদলে রয়েছেন, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনান চৌধুরী, বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব রায়হান উদ্দিন আহমেদ, পর্যটন উদ্যোক্তা তৌহিদুল ইসলাম তোহা, ট্যুর অপারেটর ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল করিম রেজা, সহসভাপতি মিল্কি, ট্যুরিস্ট পুলিশসহ প্রশাসনের কর্মকর্তারা।

সম্পর্কিত খবর

ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে একমত হতে পারেননি আরব নেতারা

Hamid Ramim

রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে দোলাচলে সরকার: পররাষ্ট্রমন্ত্রী

gmtnews

সিলেটে পূর্ণাঙ্গ টিভি কেন্দ্র ও তথ্য কমপ্লেক্স স্থাপন করা হবে: ড. হাছান

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত