34 C
Dhaka
April 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

আম্মান দূতাবাস পরিদর্শনে এনডিসি প্রতিনিধি দল

বাংলাদেশের ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল আম্মানে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেছেন। এসময় জর্ডানিয়ান আর্মড ফোর্সেসের (জেফ) প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

জর্ডানিয়ান আর্মড ফোর্সেস (জেফ) এবং বাংলাদেশ দূতাবাসের সার্বিক সমন্বয়ে সফরটি অনুষ্ঠিত হয়েছে। সফরকালে প্রতিনিধি দল জর্ডানের বিভিন্ন গুরুত্বপূর্ণ সামরিক ও ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করেন।

রোববার (২৪ সেপ্টেম্বর) আম্মানের বাংলাদেশ দূতাবাস জানায়, দূতাবাসের অনুষ্ঠানের শুরুতে প্রতিনিধি দলের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মামুন উর রশীদ বক্তব্য দেন। রাষ্ট্রদূত মিজ নাহিদা সোবহান বাংলাদেশ-জর্ডান দ্বিপাক্ষিক সম্পর্কের ওপর একটি উপস্থাপনা করেন। তিনি বাংলাদেশ ও জর্ডানের দ্বিপাক্ষিক বর্তমান সম্পর্কের বিভিন্ন দিক ও ভবিষ্যতের সম্ভাবনার ওপর আলোকপাত করেন।

রাষ্ট্রদূত প্রতিরক্ষা ক্ষেত্রে বাংলাদেশ ও  জর্ডানের ঐতিহাসিক সম্পর্কের বিষয়েও উল্লেখ করেন। এরপর জর্ডানে বাংলাদেশ দূতাবাসের কার্যক্রমের ওপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

রাষ্ট্রদূত নাহিদা সোবহান, বাংলাদেশ প্রতিনিধি দল এবং জর্ডানিয়ান আর্মড ফোর্সেসের প্রতিনিধিদের  মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানান। বাংলাদেশের ন্যাশনাল ডিফেন্স কলেজের পক্ষ থেকে রাষ্ট্রদূত ও বাংলাদেশ দূতাবাসকে ধন্যবাদ জানান।

সম্পর্কিত খবর

জঙ্গি তৎপরতার কথা শুনলেই তাদের চিহ্নিত করে ধরা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

gmtnews

নাহিদার রেকর্ড বোলিংয়ে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

gmtnews

শিগগিরই ৫-১২ বছরের শিশুদের করোনার টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত