35 C
Dhaka
April 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বিনোদন বিশ্ব সর্বশেষ

ইফতিখার হতে পারেন পাকিস্তানের ম্যাক্সওয়েল

২৪০.৯০—গতকাল নেদারল্যান্ডসের বিপক্ষে গ্লেন ম্যাক্সওয়েলের স্ট্রাইক রেট। খেলেছেন ৪৪ বলে ১০৬ রানের ইনিংস। ৪০ বলে সেঞ্চুরি করে বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও গড়েছেন। পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি পাকিস্তান দলেও একজন ‘ম্যাক্সওয়েল’ দেখছেন।

পাকিস্তানের জন্য অলরাউন্ডার ইফতিখার আহমেদ ম্যাক্সওয়েল হয়ে উঠবেন, সেই প্রত্যাশা করছেন আফ্রিদি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) সেই প্রত্যাশার কথা জানিয়েছেন আফ্রিদি।

বিশ্বকাপে পাকিস্তান দল মোটেই ছন্দে নেই। প্রথম দুই ম্যাচে নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কার বিপক্ষে জিতলেও পরের তিন ম্যাচে হেরেছে ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিপক্ষে। সবশেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে আগে ব্যাটিং করে মাত্র ২৮২ রান তুলেছিল পাকিস্তান, যা সহজেই তাড়া করেন রহমানউল্লাহ গুরবাজরা।

এরপর বাবর আজমদের রক্ষণাত্মক কৌশল নিয়ে অনেকেই সমালোচনা করেছেন। সেই ম্যাচে ৭৫ বলে ৫৮ রান করেছিলেন ওপেনার আবদুল্লাহ শফিক। ৯২ বলে ৭৪ রান এসেছিল বাবরের ব্যাট থেকে, যা নিয়ে গত কয়েক দিন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা পাকিস্তান দলকে ধুয়ে দিয়েছেন। পাশাপাশি সেই ম্যাচে ২৭ বলে ৪০ রান করা ইফতিখারের ব্যাটিংয়ের প্রশংসাও করেছেন তাঁরা।

আফ্রিদি ইফতিখারের কাছে প্রত্যাশা করছেন আরও বেশি। এক্সে আফ্রিদি লিখেছেন, ‘পাওয়ার হিটিংয়ের দারুণ প্রদর্শনী (ম্যাক্সওয়েলের ইনিংস)। আমি চাই ইফতিখার আমাদের জন্য একই ভূমিকা পালন করুক। ওর মধ্যে অবশ্যই এই সামর্থ্য আছে আর পিচগুলো পাওয়ার হিটিংয়ের জন্যই তৈরি। আমাদের সবার জ্বলে উঠতে হবে।’

চলতি বিশ্বকাপে ইফতিখার এখন পর্যন্ত ব্যাটিং করেছেন ৫ ইনিংস। যেখানে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের বিপক্ষে কার্যকর ইনিংস খেলতে পেরেছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে ১০ বলে ২২ রান করার পর ভারতের বিপক্ষে করেছিলেন মাত্র ৪ আর অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৬। সব মিলিয়ে নিজের সেরাটা এখনো দেওয়া হয়নি তাঁর।

আগামীকাল পাকিস্তান তাদের পরের ম্যাচ খেলবে ছন্দে থাকা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সেমিফাইনাল স্বপ্ন বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জিততেই চাইবে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা তাদের সবশেষ ম্যাচে ১৪৯ রানের বড় ব্যবধানে বাংলাদেশকে হারিয়েছে।

সম্পর্কিত খবর

আবারও গাজা ভূখণ্ডে ইসরায়েলের বিমান হামলা

News Editor

আরো একটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে রাশিয়ার সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী

gmtnews

মেট্রোরেলে চড়লেই বুঝবেন মানুষ কত খুশি: অর্থমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত