24 C
Dhaka
May 7, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

কসোভোয় দক্ষ মানবসম্পদ নেওয়ার পরামর্শ পররাষ্ট্রমন্ত্রীর

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত কসোভো প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত গুনার উরেয়া পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বিদায়ী বৈঠক করেছেন। রোববার (৩ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী দ্বিপাক্ষিক সম্পর্ক এগিয়ে নিতে রাষ্ট্রদূতের সক্রিয় ভূমিকার প্রশংসা করেন। তিনি দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে জনগণের মধ্যে যোগাযোগের ওপর জোর দেন। পররাষ্ট্রমন্ত্রী কসোভোতে বাংলাদেশের উন্নতমানের আরএমজি ও ওষুধ আমদানির পরামর্শ দেন। বাংলাদেশ থেকে দক্ষ মানবসম্পদ নেওয়ারও পরামর্শ দেন তিনি।

বৈঠকে বিদায়ী রাষ্ট্রদূত কসোভো প্রজাতন্ত্রের প্রতি সমর্থনের জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। তিনি বিভিন্ন খাতে বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নের প্রশংসা করেন। কসোভোর বর্তমান রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতি, আঞ্চলিক উন্নয়ন এবং বাণিজ্য ও বিনিয়োগের উন্নয়নে বাংলাদেশ ও কসোভো উভয়ের ব্যবসায়ী সম্প্রদায়ের আগ্রহ সম্পর্কে তিনি পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন।

তারা নারীর ক্ষমতায়ন এবং টেকসই উন্নয়নের জন্য শান্তির পূর্বশর্ত নিয়েও আলোচনা করেন। বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশের মানুষ, সংস্কৃতি ও সৌন্দর্যের প্রশংসা করে বলেন, দেশটি চিরকাল তার হৃদয়ে থাকবে। পররাষ্ট্রমন্ত্রী তার মঙ্গল কামনা করেন।

বাংলাদেশে কসোভোর রাষ্ট্রদূত হিসেবে চার বছরেরও বেশি সময় দায়িত্ব পালনের পর গুনার উরেয়া শিগগিরই বাংলাদেশ থেকে বিদায় নিতে চলেছেন।

সম্পর্কিত খবর

প্রধানমন্ত্রীর সফরকালে ঢাকা-মালে বন্দী বিনিময় চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা

gmtnews

ঈদের ছুটি একদিন বাড়ানোর সুপারিশ

gmtnews

কলকাতায় বাংলাদেশ বইমেলা শুরু ৪ ডিসেম্বর

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত