34 C
Dhaka
May 5, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ডেঙ্গুতে ১০ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২২০২

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও দুই হাজার ২০২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

 

শনিবার (২৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে দুই হাজার ২০২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা সিটিতে এক হাজার ১৪৩ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) এক হাজার ৫৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট এক হাজার ৯০৭ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ৯০৪ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার তিনজন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০ জনের জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নয়জন ঢাকা সিটিতে এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক জন মারা যান।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৩৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকা সিটির ১৮৮ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ৫১ জন মারা যান।

চলতি বছরের ২৬ জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৪০৭ জন। এর মধ্যে রয়েছেন ঢাকা সিটিতে ২৬ হাজার ৬৪৮ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ১৯ হাজার ৫৫৯ জন।

চলতি বছরে এ পর্যন্ত মোট ৩৭ হাজার ২০৭ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যেঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ২১ হাজার ৫০৭ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতালে ১৫ হাজার ৬৪৭ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট আট হাজার ৯৬১ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকা সিটিতে পাঁচ হাজার ১০০ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) তিন হাজার ৮৬১ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

সম্পর্কিত খবর

উন্নয়ন প্রচারের তাগিদ তৃণমূল নেতাদের উদ্দেশ্যেঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

gmtnews

ইইউ’র নীতি নির্ধারণে বাংলাদেশকে বিবেচনায় নিতে রাষ্ট্রপতির আহ্বান

gmtnews

বঙ্গবন্ধু হত্যার পেছনে কারা ছিল একদিন বের হবে : প্রধানমন্ত্রী

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত