31 C
Dhaka
May 1, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

পদ্মা সেতু-ভাঙ্গা রেলপথ, ফরিদপুর থেকে ছেড়ে গেল ট্রায়াল ট্রেন

ফরিদপুর: স্বপ্নের পদ্মা সেতু হয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটার রেলপথ এখন ট্রেন চলাচলের জন্য প্রস্তুত। যে কারণে পদ্মা সেতুর ওপর দিয়ে এই পথে ট্রেন চালাতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে।

যার অংশ হিসেবে পদ্মা সেতু অফিশিয়াল ট্রায়াল রানের সম্পূর্ণ নতুন একটি ট্রেন ফরিদপুর থেকে ছেড়ে গেছে।

 

বুধবার (৬ সেপ্টেম্বর) বেলা পৌনে ১২টার সময় ফরিদপুর থেকে ঢাকার কমলাপুরের উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি।

বাংলাদেশ রেলওয়ে বিভাগ ফরিদপুর স্টেশন মাস্টারের কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) নতুন এই রেলপথ দিয়ে প্রথম ঢাকা থেকে ভাঙ্গা স্টেশনে আসবে ট্রায়াল ট্রেনটি। আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রেলপথের উদ্বোধন করবেন।

এ প্রকল্পে নির্মাণ হতে যাওয়া ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথের দৈর্ঘ্য ১৭২ কিলোমিটার।

ফরিদপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো. তাকদির হোসেন বাংলানিউজকে জানান, বুধবার পৌনে ১২টার দিকে রাজবাড়ী থেকে ফরিদপুর এসে পৌঁছায় ট্রায়াল ট্রেনটি। এখান এক মিনিট বিরতি শেষে ফরিদপুর থেকে ভাঙ্গা হয়ে ঢাকার কমলাপুর রেল স্টেশনের উদ্দেশে ছেড়ে যায়।

এর আগে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকাল পৌনে ১০টার সময় ঈশ্বরদী থেকে ট্রায়াল ট্রেনটি রাজবাড়ী এসে পৌঁছায়। সেখানে রাত্রি যাপন শেষে রাজবাড়ী থেকে সকাল ১১টায় ফরিদপুরের উদ্দেশে ছেড়ে আসে। ট্রেনটির চালক হিসেবে রয়েছেন আবুল কাশেম এবং পরিচালনার দায়িত্বে আছেন মো. সালাউল্লাহ।

তিনি আরও বলেন, ট্রেনটি আটটি কোচ ও একটি ইঞ্জিন রয়েছে। বৃহস্পতিবার রেলমন্ত্রীসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঢাকার কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গায় আসবেন।

সম্পর্কিত খবর

ইউক্রেনের ডনবাস অঞ্চলে সামরিক শক্তি জোরদার করছে রাশিয়া: পেন্টাগন

gmtnews

আম্মান দূতাবাস পরিদর্শনে এনডিসি প্রতিনিধি দল

Zayed Nahin

প্রধান নির্বাচন কমিশনার ও ৪ নির্বাচন কমিশনারের শপথ গ্রহণ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত