34 C
Dhaka
April 30, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বাংলাদেশ বিনোদন বিশ্ব সর্বশেষ

ফাইনালে ভারত-শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও শ্রীলঙ্কা। যেখানে লঙ্কা বাহিনীকে হারিয়ে ফাইনালে ওঠে রোহিত শর্মার দল। আর পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছে দাসুন শানাকার দল। তবে এবার নিজেদের হারের প্রতিশোধ নিতে মুখিয়ে রয়েছে স্বাগতিকরা। রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় এশিয়া কাপের ফাইনালে মাঠে নামছে দুদল। শিরোপার মঞ্চে প্রেমাদাসার পিচের সুবিধা কাজে লাগিয়ে শক্ত বোলিং লাইনআপ নিয়ে মাঠে নামতে প্রস্তুত দুদলই।
এ পর্যন্ত এশিয়া কাপে সবচেয়ে বেশিবার ফাইনালে মুখোমুখি হয়েছে ভারত-শ্রীলঙ্কা। রোহিত শর্মার দল আসরের হট ফেভারিট হলেও এশিয়া কাপে লঙ্কানদের ইতিহাসটাও বেশ সমৃদ্ধ। ১৬ আসরের ১২টিতে ফাইনাল খেলেছে শ্রীলঙ্কা। বিপরীতে ১০বার ফাইনাল খেলেছে টিম ইন্ডিয়া। ফাইনালে নবমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে এই দুই প্রতিপক্ষ।

ফাইনালে ভারতের মুখোমুখি হওয়ার আগে দলের জন্য দুঃসংবাদ পেয়েছে দাসুন শানাকার দল। গোটা আসরে লঙ্কান স্পিন বোলিং ডিপার্টমেন্ট দুর্দান্ত কাজ করেছে। যেখানে নেতৃত্ব দিয়েছেন মাহিশ থিকসানা। কিন্তু ইনজুরির জন্য ফাইনালে এই স্পিনারকে পাবে না শ্রীলঙ্কা। ফাইনালের জন্য দলে ডাক পেয়েছেন আরেক স্পিনার শাহান আরাচচিগে। 

বিশ্বকাপ বাছাইপর্বে বল ও ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন শাহান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক ম্যাচেই ৫ ওভার বল করে ১৮ রান দিয়ে তুলে নিয়েছেন ১ উইকেট। পরের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে করেছেন ৫৭ রান। তাতে শুরুর যাত্রাটা ভালোই হয়েছে এই ব্যাটিং অলরাউন্ডারের।
 
এদিকে ফাইনালের আগে অক্ষর প্যাটেলের ইনজুরি চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ভারতের জন্য। বাংলাদেশের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচে ব্যাটিংয়ের সময় কবজিতে ব্যথা পান অক্ষর। ফাইনালে তাকে না পাওয়ার শঙ্কা থেকেই ভারতীয় স্কোয়াডে ডাকা হয়েছে স্পিন বোলিং অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকে। এছাড়া বাংলাদেশের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বসিয়ে রাখলেও ফাইনালে মাঠে দেখা যাবে তাদের। 
শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ
পাথুম নিশানকা, দিমুথ করুনারত্নে, শাহান আরাচচিগে, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েললাগে, কাসুন রাজিথা ও মাথিশা পাথিরানা।
ভারতের সম্ভাব্য একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ইশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

সম্পর্কিত খবর

পিছিয়ে পড়েও মোহনবাগানের মাঠে বসুন্ধরা কিংসের ড্র

Zayed Nahin

বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে ৩৫ কি.মি যানজট

gmtnews

জাতীয় শোক দিবস পালনে স্বাস্থ্যবিধির গাইডলাইন

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত