অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা সর্বশেষ

ভারতের চেয়ে পাকিস্তানকে এগিয়ে রাখছেন বাবর

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই ভিন্ন রকমের রোমাঞ্চ। রাজনৈতিক বৈরিতায় এশিয়া কাপ ও আইসিসি টুর্নামেন্ট ছাড়া দুই দলের লড়াই দেখা যায় না।

দুই দলের লড়াইয়ের আগে শুরু হয় কথার লড়াইও। রোববার সুপার ফোরে ম্যাচের আগে পাকিস্তানকে ভারতের চেয়ে এগিয়ে রেখেছেন দলটির অধিনায়ক বাবর আজম।

 

এর পেছনের কারণও অবশ্য ব্যাখ্যা করেছেন তিনি। মূলত সাম্প্রতিক সময়ে অনেক বেশি শ্রীলঙ্কায় খেলার কারণেই নিজেদের এগিয়ে রাখছেন পাকিস্তান অধিনায়ক। জুলাইয়ে এখানে টেস্ট খেলার পর বেশ কয়েকজন ক্রিকেটার খেলেছেন লঙ্কান প্রিমিয়ার লিগে। পরে আফগানিস্তানের বিপক্ষেও শ্রীলঙ্কাতেই সিরিজ খেলেছে পাকিস্তান।

অন্যদিকে এশিয়া কাপে এখন অবধি দুটি ম্যাচই শ্রীলঙ্কাতে খেলেছে ভারত। যদিও সেগুলো ছিল বৃষ্টি বিঘ্নিত। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে হয়েছেন কেবল এক ইনিংস, যেখানে ২৬৬ রানে অলআউট হয় তারা। এরপর নেপালের বিপক্ষে ২৩ ওভারে নেমে আসা ম্যাচে কোনো উইকেট না হারিয়েই জেতে ভারত।

সবমিলিয়ে নিজেদের এগিয়ে রেখে পাকিস্তান অধিনায়ক বাবর আজম বলেন, ‘পাকিস্তান ও শ্রীলঙ্কায় আমরা যেভাবে ক্রমাগত ক্রিকেট খেলে যাচ্ছি, আপনি বলতেই পারেন যে আমরা ভারতের চেয়ে কিছুটা এগিয়ে আছি। আমরা গত আড়াই মাস ধরে শ্রীলঙ্কায় খেলছি। টেস্ট ম্যাচ ছিল, আফগানিস্তানের বিপক্ষে সিরিজ এরপর এলপিএল…তো এটা বলাই যায় আমরা বাড়তি সুবিধা পাবো। ’

সুপার ফোরের প্রথম ম্যাচে লাহোরে বাংলাদেশের বিপক্ষে সাত উইকেটের জয় পেয়েছে পাকিস্তান। এর আগে প্রথম পর্বের দুটি ম্যাচ আলাদা দেশে খেলেছে তারা। এখন আবার সুপার ফোর খেলতে এসেছে শ্রীলঙ্কায়। এই পর্বের বাকি ম্যাচগুলো হবে কলম্বোতে। যেখানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রবল। যদিও এসবকে অযুহাত মানতে রাজি নন বাবর।

তিনি বলেন, ‘আমরা সূচি নিয়ে আগে থেকেই জানি আর এটাও জানতাম কী পরিমাণ ভ্রমণ করতে হবে। এখন এটা গুরুত্বপূর্ণ হয়ে গেছে কীভাবে আমরা আমাদের ক্রিকেটারদের আগলে রাখি। আমাদের সবকিছু নিয়েই পরিকল্পনা করতে হবে। ’

সম্পর্কিত খবর

যানজট নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

gmtnews

আজ মালদ্বীপ যাচ্ছেন প্রধানমন্ত্রী

gmtnews

সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করতে চায় না: শিক্ষামন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত