34 C
Dhaka
May 5, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ভোলায় আরও ৯ কূপ খননের পরিকল্পনা সরকারের

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ভোলার গ্যাসকে সর্বোচ্চ ব্যবহারের পরিকল্পনা রয়েছে সরকারের। একইসঙ্গে দেশের  বিদ্যুৎ ও ইন্ড্রাস্ট্রি খাতে যেখানে সংকট রয়েছে সেখানে গ্যাসের ব্যবহার নিশ্চিত করা হবে।

এ জন্য ভোলায় আরও গ্যাসের অনুসন্ধান চালানো হবে এবং  ভবিষ্যতে আরও ৯টি কূপসহ মোট ১৮ টি কূপ খনন পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ভোলার বোরহানউদ্দিনে শাহবাজপুর গ্যাস ক্ষেত্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ভোলাতে সার কারখানা করার জন্য যাচাই-বাছাই প্রক্রিয়া চলছে। ভোলার ৩০০ মিলিয়ন কিউবিক ফুট (এমএমসিএফ)  গ্যাস পাইপ লাইন করে বরিশাল ও পটুয়াখালীতে নেওয়া হবে।

তবে তার আগে ভোলার শিল্পখাতে গ্যাস সংযোগ দেওয়ার ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, ভোলা পৌর এলাকায় আবাসিক ও গৃহস্থালি কাজেও মিটারের মাধ্যমে সংযোগ দেওয়ার জন্য কাজ চলমান রয়েছে।

এ সময় ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল ও  জ্বালানি সচিব নুরুল আমিন, বাপেক্র ব্যবস্থাপক (ভূ-তাত্ত্বিক বিভাগ)  সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত।

পরে তিনি বোরহানউদ্দিনে ২২০ ও  ২২৫ কম্বাইন্ড সাইকেল  বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন করেন। পরের তিনি ভোলা সদরের সুন্দরবন গ্যাস কোম্পানি লি. ডিআরএস পরিদর্শন ও সিএনজি পরিদর্শন করেন। একই সঙ্গে তার ভোলা নর্থ-১, ইলিশা-১ কূপ এবং প্রস্তাবিত ভোলা প্রসেস প্লান্ট এলাকা পরিদর্শন করার কথা রয়েছে তার।

সম্পর্কিত খবর

ভারত ও নেপালে বন্যা ও ভূমিধসে ১১৬ জনের মৃত্যু

gmtnews

নাইজেরিয়ায় ডকু-ড্রামা ‘হাসিনা: আ ডটার্স টেল’ প্রদর্শিত

gmtnews

মুক্তিযুদ্ধের বীরত্বগাথা লিখে রাখতে মন্ত্রীর আহ্বান

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত