27 C
Dhaka
May 6, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

রাশিয়ার বিদ্যুৎ সাবস্টেশনে ইউক্রেনের ড্রোন হামলা

রাশিয়ার একটি গ্রামের বিদ্যুৎ সাবস্টেশন ইউক্রেনের ড্রোন হামলার শিকার হয়েছে। গ্রামটির অবস্থান ইউক্রেনের সীমান্ত ঘেঁষে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় তাদের বেলগোরোদ, কুরস্ক ও কুলাগা অঞ্চলে এক ডজনেরও বেশি ড্রোন ভূপাতিত করার খবর জানিয়েছে।

ইউক্রেনের ড্রোন যে গ্রামের বিদ্যুৎ সাবস্টেশনে আঘাত করেছে, সেটির নাম বেলায়া। সীমান্ত থেকে এটি ২৫ কিলোমিটারেরও কম দূরত্বে অবস্থান করছে। কুরস্কের আঞ্চলিক গভর্নর রোমান স্তারোভোয়ত শুক্রবার ভোরে মেসেজিং অ্যাপ টেলিগ্রামে বলেন, ইউক্রেনের একটি ড্রোন বিদ্যুৎ সাবস্টেশন দুটি বিস্ফোরক ফেলেছিল।

তিনি বলেন, একটি ট্রান্সফরমারে আগুন ধরে গিয়েছিল। পাঁচটি বসতি ও একটি হাসপাতালের বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দমকলকর্মীরা ঘটনাস্থলে ছুটে গিয়েছেন। এটি নিরাপদ করার সঙ্গে সঙ্গে পুনরায় বিদ্যুৎ সরবরাহ চালু হবে।

রাশিয়ান কর্তৃপক্ষ এর আগে বলেছিল যে, প্রতিবেশী বেলগোরোদ অঞ্চলে দুটি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করা হয়েছে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে প্রথম ড্রোনটি ভূপাতিত করা হয়। এর চার ঘণ্টা পর দ্বিতীয়টি ভূপাতিত করা হয়।

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা তাস প্রতিরক্ষা মন্ত্রণালয়কে উদ্ধৃত করে বেলছে, কুরস্ক অঞ্চলে রাতে ১০টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করা হয়। কালুগা অঞ্চলে একটি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া।

গত কয়েক সপ্তাহ ধরে রাশিয়ান অঞ্চলে ইউক্রেন হামলা বাড়িয়েছে। রাশিয়ার বিভিন্ন অঞ্চল প্রায়ই ইউক্রেনীয় ড্রোনের হামলার শিকারে পরিণত হচ্ছে। এসব হামলায় বিক্ষিপ্তভাবে ভবন ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনা ঘটেছে। এমনকি মস্কোতেও হামলা হয়েছে।

সম্পর্কিত খবর

আসন্ন অধিবেশনে গণমাধ্যমকর্মী আইন উত্থাপনের আশাবাদ তথ্যমন্ত্রীর

gmtnews

১৩০ ইসরাইলি বন্দী, নিখোঁজ ৭৫০

Hamid Ramim

অফসাইডের কারণে গোল বাতিল, মায়ামিকে জেতাতে পারেননি মেসি

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত