26 C
Dhaka
May 5, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

অ্যাপল ওয়াচ ৯ দিয়ে শুরু অ্যাপলের ‘ওয়ান্ডারলাস্ট’

বাংলাদেশ সময় ১২ সেপ্টেম্বর দিবাগত রাত ১১টায় অ্যাপলের সেপ্টেম্বরের বিশেষ এ আয়োজন শুরু হয়েছে একটি তথ্যচিত্র প্রদর্শনের মাধ্যমে। যেখানে অ্যাপলের বিভিন্ন যন্ত্র আইফোন, অ্যাপল ওয়াচ কীভাবে মানুষের দৈনন্দিন জীবনের আনন্দ উদ্‌যাপন বা বিপৎসংকুল পরিস্থিতিতে সহায় হিসেবে দাঁড়িয়েছিল, তা দেখানো হয়। অ্যাপল ওয়াচ বা আইফোনে জন্মদিনের শুভেচ্ছা জানানো থেকে শুরু করে হৃৎস্পন্দন মেপে জীবন রক্ষা বা বিপদে স্যাটেলাইট সুবিধা কাজে লাগিয়ে বিপদ থেকে ফেরার গল্প শোনান কয়েকজন।

এরপরই অ্যাপল পার্কে আসেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী টিম কুক। তিনি সবাইকে স্বাগত জানিয়ে নতুন অ্যাপল ওয়াচ এবং আইফোন উন্মোচন হবে এ কথা জানান। আলোচনা করেন ভিশন প্রো নিয়ে। এরপর তিনি অ্যাপল ওয়াচ সিরিজ ০৯–এর বিভিন্ন সুবিধা ও প্রযুক্তি নিয়ে তথ্য জানাতে আমন্ত্রণ জানান তাঁর সহকর্মীকে।

‘ওয়ান্ডারলাস্ট’ নামের এ আয়োজনে জানানো হয়, অ্যাপল ওয়াচ ০৯–এ থাকবে অ্যাপলের চিপ এস ০৯। সিপিইউতে থাকবে ৫৬০ কোটি ট্রানজিস্টরস। এই স্মার্টঘড়ির জিপিইউ ৩০ শতাংশ বেশি গতি দেবে। সিরি ব্যবহার করে বিভিন্ন কাজ করতে পারবেন ব্যবহারকারী। জোড়া ট্যাপ সুবিধায় স্মার্ট ঘড়িটি দিয়ে কল গ্রহণ, কল বন্ধ, গান পরিবর্তন করা যাবে। ওয়াচ ০৯–এর জিপিএস সংস্করণের দাম পড়বে ৩৯৯ মার্কিন ডলার এবং জিপিএস ও সেলুলার সংস্করণের দাম পড়বে ৪৯৯ মার্কিন ডলার।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়াচ আলট্রা টু ও আইফোন ১৫ আনার ঘোষণা দিয়েছে অ্যাপল।

১২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কুপারটিনোর অ্যাপল পার্কে নতুন পণ্য ও প্রযুক্তি উন্মোচন অনুষ্ঠান আয়োজন করে মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠানটি। ওয়ান্ডারলাস্ট অনুষ্ঠান মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হয়েছে।

ভিশন প্রো আনছে অ্যাপল

প্রতিবছর সেপ্টেম্বরের জন্য অপেক্ষায় থাকেন অ্যাপলপ্রেমীরা। কারণ, এ মাসেই নতুন আইফোনসহ বিভিন্ন প্রযুক্তি ও পণ্যের ঘোষণা দিয়ে থাকে অ্যাপল। এ বছরও ব্যতিক্রম হচ্ছে না। ওয়ান্ডারলাস্ট অনুষ্ঠানে শুধু আমন্ত্রিত অতিথিরা সরাসরি অংশ নেবেন। তবে বিশ্বজুড়ে অ্যাপলপ্রেমীদের জন্য অনুষ্ঠানটি অনলাইনে সরাসরি সম্প্রচার করা হচ্ছে।

সম্পর্কিত খবর

ইন্দোনেশিয়ার পশ্চিম পাপুয়ায় জাতিগত সংঘাতে নিহত অন্তত ১৯

gmtnews

‘কোনো মিকি মাউস দলের বিপক্ষে তো খেলব না’

Shopnamoy Pronoy

আওয়ামী লীগ মানবাধিকার সংরক্ষণ করে: প্রধানমন্ত্রী।

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত